একটা মুভি দেখা কি এতই কঠিন?

আমি একটা মুভিখোর। আমার ছোটবেলা থেকেই মুভি দেখতে খুব ভালো লাগে। ছোটবেলায় আম্মু আব্বু আর বড় বোনের সাথে বসে মুভি দেখতাম। এখন আমি প্রাথমিক শিক্ষার স্তর পাস করে মাধ্যমিক শিক্ষার স্তর এ পড়াশোনা করছি। যেহেতু এখন একটু বড় হয়েছি তাই আম্মু আব্বু আর মুভি দেখা নিয়ে বকাঝকা করেন না। এখন আমি প্রতিনিয়তই মুভি দেখি। সপ্তাহে একটা মুভি আমার দেখা লাগেই। আমি বিভিন্ন ধরণের মুভি পছন্দ করি। সব ধরণের মুভি দেখতে আমার ভালো লাগে। কিন্তু এদের মধ্যে অ্যাকশন মুভি আমার সবচেয়ে পছন্দের। আর বন্ধুদের সাথে এসব মুভি নিয়ে আলোচনা এবং সমালোচনা দুটো করতেই অনেক মজা লাগে আমার। ক্লাসের মাঝখানে আর টিফিনের ফাঁকে এসব মুভির গল্প নিয়ে খুনসুটি যেন লেগেই থাকে। অনেক মজা করি আমরা এসব মুভি নিয়ে। বিভিন্ন খেলায় বিভিন্ন প্রতীকী চরিত্র সাজি আমরা। এই চরিত্রগুলো যেন আমার স্বপ্নে নায়কের মত বিরাজ করে। এদের মধ্যে অনন্ত জলিল আমার সবচেয়ে প্রিয়। এছাড়াও আমি হলিউড এবং বলিউড এর নানান অ্যাকশন মুভি দেখতে পছন্দ করি। অস্কার জিতেছে এমন মুভিগুলো যেন আমার দেখা চাই। এসব মুভি দেখার জন্য আমি স্কুল থেকে একরকম দৌড়ে বাসায় আসি। তাড়াতাড়ি পড়া শেষ করে মুভি দেখতে বসি। একটা মুভি দেখা কি এতই কঠিন?

একদিন এমন দৌড়ে বাসায় এসে আমার অনেক পছন্দের একটা অ্যাকশন মুভি দেখছিলাম। আমি যখন ক্লাস টু তে পড়ি তখন থেকেই আমার এই মুভিটা খুব পছন্দ। আগে থেকেই বুঝতে পারছিলাম যে এমন দৌড়ে আসাটা বোধহয় ঠিক হয় নি। কারণ আমার শ্বাস নিতে বেশ কষ্ট হচ্ছিল।

একসময় আমার হাঁপানোর শব্দে আমার মা ছুটে এলেন। বাবা ছিলেন অফিসে। তাকে ফোনে বিষয়টা জানালে তিনি এসে আমাকে ডাক্তারের কাছে নিয়ে যান। তারপর থেকে আমার জীবন আর আগের মত নেই। ইদানিং সত্যিই আমার জীবন অনেকটা বদলে গেছে। এমনটা শুরু হয়েছে সেদিন আমার অ্যাজমা ধরা পড়ার পর থেকে।  এরপর থেকে মুভি দেখতে গেলেই আম্মু বাধা দেয়। কারণ যখনই মুভি দেখতে দেখতে আমি উত্তেজিত হয়ে যাই, ঠিক তখনই অ্যাজমাটা ঝামেলা শুরু করে।  এমনটা আর ভালো লাগে না আমার!

আরও গল্প

একটা মুভি দেখা কি এতই ...

এই কি জীবনের সব?

কেন আমি কখনো বৃষ্টিতে ভিজতে ...

আরও গল্প

মধুর উপকারিতা

হেলথকেয়ার ব্লগ
3 months ago

স্বাস্থ্য রক্ষায় রসুন

হেলথকেয়ার ব্লগ
3 months ago

১০০ রোগের ঔষধ একটি নিম গাছ

হেলথকেয়ার ব্লগ
3 months ago